Menu
There are several steps you need to complete along with certain eligibility criteria to get a visitor visa to Canada. This visa is also known as Temporary Resident Visa TVR (TRV).

কিভাবে আপনি কানাডার ভিজিটর ভিসা নিজে নিজে আবেদন করতে পারেন

কানাডার ভিজিটর ভিসা পাওয়ার জন্য বেশ কয়েকটি ধাপ আপনাকে নির্দিষ্ট যোগ্যতার মানদণ্ড সহ পূরণ করতে হবে। এই ভিসাটি মূলত অস্থায়ী আবাসিক ভিসা টিভিআর (TRV) নামেও পরিচিত।

আপনার যোগ্যতা নির্ধারণ করুন:

কানাডা ভিসা পাওয়ার জন্য আবেদন করার আগে আপনি যোগ্য কিনা তা নির্ধারণ করা উচিত। কিছু মূল যোগ্যতার মানদণ্ড রয়েছে যেমন, একটি বৈধ পাসপোর্ট, পরিদর্শন শেষে কানাডা ছেড়ে যাওয়ার সময় প্রমাণ করে যে কানাডা থাকাকালীন মোট খরচ মেটানোর জন্য যথেষ্ট তহবিল রয়েছে কি না।

এছাড়াও আপনি অবশ্যই কানাডার নিরাপত্তা বা স্বাস্থ্য সচেতন হওয়া গুরুত্বপূর্ণ।

প্রয়োজনীয় নথি সংগ্রহ করুন:

আপনার আবেদন সমর্থন করার জন্য আপনাকে বিভিন্ন নথি সংগ্রহ করতে হবে। এই নথিগুলি সাধারণত অন্তর্ভুক্ত করে:

  • একটি বৈধ পাসপোর্ট।
  • দুটি সাম্প্রতিক পাসপোর্ট আকারের ছবি।
  • কানাডা থাকাকালীন আপনার খরচ কভার করার জন্য তহবিলের প্রমাণ থাকতে হবে।
  • আমন্ত্রণের একটি চিঠি (যদি প্রযোজ্য হয়)।
  • ফ্লাইটের বিবরণ সহ ভ্রমণের যাত্রাপথ।
  • আপনার দেশের সাথে সম্পর্কের প্রমাণ (যেমন, কর্মসংস্থান, পরিবার, সম্পত্তি)।
  • একটি সম্পূর্ণ এবং স্বাক্ষরিত ভিজিটর ভিসা (IMM 5257) এবং পারিবারিক তথ্য (IMM 5645) ফর্ম।
  • আপনার নির্দিষ্ট পরিস্থিতির উপর ভিত্তি করে কোনো অতিরিক্ত নথি।

কানাডার ভিজিটর ভিসা পেতে আবেদনটি সম্পূর্ণ করুন:

কানাডা সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে যান Canada.ca এবং ভিজিটর ভিসা অ্যাপ্লিকেশন প্যাকেজ (IMM 5256) ডাউনলোড করুন। নির্দেশনা নির্দেশিকাটি সাবধানে পড়ুন, সঠিকভাবে ফর্মগুলি পূরণ করুন এবং নিশ্চিত করুন যে আপনার কাছে সমস্ত প্রয়োজনীয় নথি রয়েছে৷

আবেদন ফি প্রদান করুন:

কানাডার ভিজিটর ভিসা পাওয়ার জন্য আবেদন করার সাথে সাধারণত একটি অ-ফেরতযোগ্য ফি থাকে। সর্বাধিক আপ-টু-ডেট ফি তথ্য এবং অর্থপ্রদানের পদ্ধতির জন্য অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন।

বায়োমেট্রিক্স অ্যাপয়েন্টমেন্ট (যদি প্রয়োজন হয়):

আপনার জাতীয়তার উপর নির্ভর করে, আপনাকে বায়োমেট্রিক্স (আঙ্গুলের ছাপ এবং ফটোগ্রাফ) প্রদান করতে হতে পারে। যদি প্রয়োজন হয়, আপনি কিভাবে এবং কোথায় এই ধাপটি সম্পূর্ণ করতে হবে তার নির্দেশাবলী পাবেন।

আপনার আবেদন জমা দিন:

আপনি আপনার আবেদন অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বা আপনার দেশে ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে (VFS) জমা দিতে পারেন। আপনি যদি অনলাইনে আবেদন করেন, তাহলে Canada.ca ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করতে হবে। যদি VAC এর মাধ্যমে আবেদন করেন, তারা আপনাকে জমা দেওয়ার প্রক্রিয়াকরণ করতে সহায়তা করবে।

একটি সাক্ষাৎকারে যোগ দিন (যদি প্রয়োজন হয়):

কিছু ক্ষেত্রে, আপনাকে আপনার দেশে কানাডিয়ান কনস্যুলেট বা দূতাবাসে একটি সাক্ষাৎকারে যোগ দিতে বলা হতে পারে।

প্রক্রিয়াকরণের জন্য অপেক্ষা করুন:

কানাডার ভিজিটর ভিসার প্রক্রিয়াকরণের সময় আপনার দেশের আবেদনের পরিমাণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। আপনি অফিসিয়াল ওয়েবসাইটে বর্তমান প্রক্রিয়াকরণের সময় পরীক্ষা করতে পারেন।

অতিরিক্ত তথ্য প্রদান করুন (যদি অনুরোধ করা হয়):

কখনও কখনও, কানাডিয়ান কর্তৃপক্ষ আপনার আবেদন সমর্থন করার জন্য অতিরিক্ত তথ্য বা নথির অনুরোধ করতে পারে। জিজ্ঞাসা করা হলে তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানাতে প্রস্তুত থাকুন।

একটি সিদ্ধান্ত গ্রহণ করুন:

একবার আপনার আবেদন প্রক্রিয়া হয়ে গেলে, আপনি একটি সিদ্ধান্ত পাবেন। ভিসা অনুমোদিত হলে, এটি আপনার পাসপোর্টে স্ট্যাম্প করা হবে।

আপনার ভ্রমণের পরিকল্পনা করুন:

আপনি ভিজিটর ভিসা পাওয়ার পর, আপনি কানাডা ভ্রমণ করার পরিকল্পনা করতে পারেন। প্রস্থান করার আগে নিশ্চিত করুন যে আপনার ভ্রমণ বীমা এবং অন্যান্য প্রয়োজনীয় নথি রয়েছে।

কানাডা সরকারের অফিসিয়াল ওয়েবসাইট Canada.ca-এর সাথে পরামর্শ করা এবং ভিজিটর ভিসার জন্য আবেদন করার জন্য সবচেয়ে আপ-টু-ডেট নির্দেশাবলী এবং প্রয়োজনীয়তাগুলি সাবধানে অনুসরণ করা অপরিহার্য, কারণ সেগুলি সময়ের সাথে সাথে পরিবর্তিত হতে পারে।

উপরন্তু, প্রয়োজনে ব্যক্তিগত নির্দেশনার জন্য একজন কানাডিয়ান অভিবাসন আইনজীবী বা অনুমোদিত প্রতিনিধির সাথে পরামর্শ করার কথা বিবেচনা করুন।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ
আমরা বাংলাদেশ সরকার অনুমোদিত বৈধ হজ লাইসেন্স এবং আইটিএ অনুমোদিত প্রতিষ্ঠান ।
আপনার বিশ্বস্ত ট্রাভেল পার্টনার
যোগাযোগঃ
📲01711165606
📲01715595991
▶ ঢাকা অফিসঃ ৫১/১ ভিআইপি টাওয়ার,লেভেল -৫,ভিআইপি রোড,নয়াপল্টন ,ঢাকা।
▶কেরানীগঞ্জ অফিসঃ ২৭১ নং জিলা পরিষদ মার্কেট পূর্ব আগানগর,দক্ষিন কেরানীগঞ্জ,ঢাকা।

Verified by MonsterInsights